ইনস্টাগ্রামে সবথেকে বেশি ফলোয়ার কার? এই উত্তর সবাই জানেন, ক্রিশ্চিয়ানো রোনালদো। অভিনেতা, রাষ্ট্রনেতা, সঙ্গীতশিল্পী, মডেল- যে কোনও পেশার যে কোনও তারকাকে সোশ্যাল মিডিয়ায় অনেক পেছনে ফেলে দিয়েছেন পর্তুগিজ এই মহাতারকা। ইনস্টাগ্রামে এবার নতুন মাইলস্টোন ছুঁলেন তিনি। তার অনুগামীর সংখ্যা পার হলো ৪০০ মিলিয়ন অর্থাৎ ৪০ কোটি।

রোনালদোর ইনস্টাগ্রাম প্রোফাইল খুললে এখন তার অনুগামীর সংখ্যা দেখাচ্ছে ৪০০ মিলিয়ন। এই মাইলস্টোন ছুঁয়ে স্বভাবতই উচ্ছ্বসিত পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী। এক ভিডিও বার্তায় সেই আনন্দ সবার মধ্যে ছড়িয়ে দিয়েছেন, সেই সঙ্গে কৃতজ্ঞতা জানিয়েছেন অগণিত ভক্তের প্রতি।

তিনি বলেন, বন্ধুরা, ৪০০ মিলিয়ন। এবার আমি বলতে পারি, দুর্দান্ত ব্যাপার, আমার জন্য এক অসাধারণ সংখ্যা। তোমাদের ছাড়া এটা সম্ভব হত না, তাই আমার অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাই। এভাবেই এগিয়ে চলো। আমার জীবনের সবকিছু আমি তোমাদের সঙ্গে শেয়ার করব, কারণ তোমরা তার যোগ্য। অনেক ধন্যবাদ। আরও ১০০, ২০০ মিলিয়ন করা যাক।
৪০০ মিলিয়ন ফলোয়ার পেয়ে নয়া রেকর্ড গড়লেন পর্তুগিজ সুপারস্টার। ২০২১ সালের সেপ্টেম্বরে রোনাল্ডোর ইন্সটা ফলোয়ার ছিল ২৩৭ মিলিয়ন। মাত্র ছয় মাসের মধ্যে ইন্সটাগ্রামে রোনাল্ডোর ১৬৩ মিলিয়ন ফলোয়ার বেড়েছে। এখনও পর্যন্ত সিআর সেভেন ৩২৪২টি পোস্ট করেছেন ইন্সটাগ্রামে। তাঁর অনুরাগীর তালিকা যতই লম্বা হোক না কেন, তিনি কিন্তু ফলো করেন মাত্র ৫০১ জনকে।

ইন্সটাগ্রামে সব থেকে বেশি ফলোয়ার থাকা ১০ ব্যাক্তিদের এই তালিকায় আরও যারা রয়েছেন-

১. ক্রিশ্চিয়ানো রোনালদো – ৪০০ মিলিয়ন

২. কাইলি জেনার – ৩০৯ মিলিয়ন

৩. লিওনেল মেসি – ৩০৬ মিলিয়ন

৪. সেলেনা গোমজ – ২৯৫ মিলিয়ন

৫. ডোয়াইন জনসন (দ্য রক) – ২৯৫ মিলিয়ন

৬. আরিয়ানা গ্রান্ডে – ২৯৪ মিলিয়ন

৭. কিম কার্ডাশিয়ান – ২৮৫ মিলিয়ন

৮. বিয়ন্সে – ২৩৭ মিলিয়ন

৯. জাস্টিন বিবার – ২২০ মিলিয়ন

১০. কোলো কার্দেশিয়ান – ২১৯ মিলিয়ন

পি এস/এন আই