খুলনা জেলার পাইকগাছা, দাকোপ ও কয়রা উপজেলায় ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত বয়েছে।

    আজ (বৃহস্পতিবার) পাইকগাছা উপজেলার বিভিন্ন ইউনিয়নে সাড়ে পাঁচ টন ত্রাণসামগ্রী তিন হাজার পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। খাদ্যসহায়তার মধ্যে ছিলো চাল, ডাল, আলু, শুকনা খাবার, চিড়া ইত্যাদি। ৫০ জন শিশুর মাঝে সুজি, সেমাই, কিসমিস, বাদাম ইত্যাদি শিশুখাদ্য বিতরণ করা হয়েছে। এছাড়া পাঁচশত মানুষকে স্যানিটাইজার ও মাস্ক, ৫০ জন নারীকে স্যনিটারি ন্যাপকিন, ৫০ জন কৃষকের মাঝে গো-খাদ্য হিসেবে খোল-ভূষি বিতরণ করা হয়েছে। ৫০টি বিশুদ্ধ পানির জার ও বালতি বিতরণ করা হয়েছে। একই সাথে আশ্রয় কেন্দ্রগুলোতে রান্না করা খিচুড়ি বিতরণ করা হচ্ছে।

    কয়রা উপজেলায় ১০টন ত্রাণসামগ্রী এবং প্রতি ইউনিয়নে নগদ আড়াই লাখ টাকা বিতরণ করা হয়েছে। সরকারি, বেসরকারি ও স্বেচ্ছাসেবি সংগঠন এসব ত্রাণসামগ্রী বিতরণে সহায়তা করেছে।

    দাকোপ উপজেলায় তিনশত পরিবারের মাঝে চিড়া, মুড়ি, গুড় ইত্যদি শুকনা খাবার এবং দুইশত ২০ পরিবারের মাঝে শিশুখাদ্য বিতরণ করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে পাঁচ টন চাল ও শুকনা খাবার ক্রয়ের জন্য নগদ অর্থ বিতরণ কার্যক্রম চলমান আছে।