জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব-১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭) এর খুলনা বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধন বুধবার বিকালে খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে এ টুর্নামেন্ট দেশের ফুটবলের বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের মেয়েরা ফুটবল খেলার মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গণে দেশের মর্যাদা বৃদ্ধি করেছে। এই টুর্নামেন্টের মাধ্যমে আমরা আগামীর সম্ভাবনাময় ফুটবলারদের খুঁজে পাবো। সুস্থ দেহ মানেই সুস্থ মন। খেলাধুলা শরীর ও মনকে ভাল রাখে এবং তরুণ-যুবকদের মাদক থেকে দূরে রাখে। তিনি বলেন, করোনার মতো বৈশি^ক মহামারিকে আমরা পরাজিত করতে সক্ষম হয়েছি। কৃষি ও শিল্পের বিকাশের মাধ্যমে আগামীর যেকোন বৈশি^ক অর্থনৈতিক সংকটকেও জয় করতে সক্ষম হবো।

খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আব্দুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মোয়াজ্জেম রশিদী দোজা। খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইউসুপ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত জানান জেলা ক্রীড়া অফিসার মোঃ মাহবুবুর রহমান। এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন, অতিরিক্ত ডিআইজি (অপারেশনস) মোঃ আতিকুর রহমান মিয়া, বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ মনজুরুল মুরশিদ প্রমুখ উপস্থিত ছিলেন। বিভাগীয় প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

উদ্বোধনী খেলায় খুলনা জেলা বালিকা দল ১-০ গোলে মেহেরপুর জেলা বালিকা দলকে পরাজিত করে।