খুলনা বিভাগের সাতক্ষীরা, যশোর, মাগুরা, মেহেরপুর, ও নড়াইল জেলায় করোনায় কর্মহীন মানুষের মাঝে আজ (বৃহস্পতিবার) নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

    মাগুরা জেলা প্রশাসনের নিজস্ব বরাদ্দ হতে ১৫ দুস্থ রিক্সা চালকদের মাঝে সাত কেজি চাল ও এক কেজি করে ডাল বিতরণ করা হয়। জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তর ২১টি পরিবারের প্রত্যেককে পাঁচশত টাকার খাদ্যসামগ্রী প্রদান করে। এছাড়া মাগুরা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডে চারশত ৫০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়।

    নড়াইল জেলা প্রশাসন একশত ১০ জন শ্রমিকের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিলো চাল, আলু, ডাল ও তেল। নড়াইলের জেলা প্রশাসক এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

    সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে এ পর্যন্ত ত্রাণ হিসেবে নয় হাজার পাঁচশত পরিবারের মাঝে ৪৭ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়া ভিজিএফ কর্মসূচির আওতায় ৪০ হাজার সাতশত ৫১ উপকারভোগী পরিবারের মাঝে এক কোটি ৮৩ লাখ ৩৭ হাজার নয়শত ৫০ টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়। এছাড়া ৩৩৩ কল এর মাধ্যমে ২৫টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

    যশোর জেলায় এ পর্যন্ত অসহায় মানুষের মাঝে ত্রাণ হিসেবে ৩৬ হাজার দুইশত ১৩টি পরিবারের মাঝে এক কোটি ৮১ লাখ ছয় হাজার পাঁচশত টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় এক লাখ ৮৬ হাজার সাতশত ৮০টি পরিবারের মাঝে আট কোটি ৪০ লাখ ৫১ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়া ৩৩৩ কল এর মাধ্যমে এক হাজার চারশত ২০টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

    মেহেরপুর জেরা প্রশাসনের উদ্যোগে এপর্যন্ত দুই হাজার উপকারভোগী পরিবারের মাঝে নয় লাখ টাকার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

খুলনা বিভাগের অন্যান্য জেলাগুলোতে অনুরূপ খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।