প্রথমবার বাংলাদেশি ওয়েব সিরিজে অভিনয় করছেন আজমেরী হক বাঁধন। ওয়েব সিরিজটির নাম গুটি। পরিচালনা করছেন শঙ্খ দাসগুপ্ত।

বুধবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন গুটি ওয়েব সিরিজটির পরিচালক শঙ্খ দাসগুপ্ত।

তিনি বলেন, বাঁধনের সঙ্গে এটাই আমার প্রথম কাজ। কাজটার জন্য খুব উন্মুখ হয়ে আছি। এখন পর্যন্ত আমাদের স্ক্রিপ্টের ৭ নম্বর ড্রাফট হয়েছে। এখন কাস্টিংদের নিয়ে প্রতিদিন রিডিং রিহার্সেল হচ্ছে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম, কুমিল্লাসহ ঢাকার বিভিন্ন রিয়েল লোকেশনে আমরা সব শুটিং করবো। আমরা যে অঞ্চলে শুটিং করবো সেখানকার লোকাল আর্টিস্টদের কাস্ট করা হয়েছে।

‘গুটি’ ওয়েব সিরিজটি নিয়ে বাঁধন বলেন, ‘কাজটা আমার জন্য খুব চ্যালেঞ্জিং হতে যাচ্ছে। কতটা চ্যালেঞ্জিং সেটা আসলে দর্শক দেখলেই বুঝতে পারবে। আমি আসলে খুব খুশি আর কৃতজ্ঞ যে পরিচালক আমাকে নিয়েছে।’

‘গুটি’-র গল্প কেমন জানতে চাইলে বাঁধন বলেন, গুটির গল্পটা শঙ্খ খুব দুর্দান্তভাবে সাজিয়েছেন। তিনি খুবই ব্রিলিয়ান্ট একজন নির্মাতা। একদম ভিন্ন প্লট, ভিন্ন চরিত্র, ভিন্ন ধরনের একটা গল্প তিনি ফুটিয়ে তুলতে চেয়েছেন। এখানে আমি সুলতানা নামে একজন ড্রাগ ডিলারের চরিত্রে কাজ করেছি। চরিত্রটা নিয়ে শঙ্খর সঙ্গে আমার দীর্ঘদিন ধরে আলাপ চলেছে। আমি এই চরিত্রটা অনেকদিন ধরে নিজের মধ্যে ধারণ করছি।

‘ইভেন একদম প্রথমে আমার যে লুক টেস্ট হয়েছিল সেটার কস্টিউম পুরো আমি করেছিলাম। কি ওড়না পরবো, কি রঙের কাপড় পরবো, কোনটা পরলে একদম ওই ক্যারেক্টরের মতো লাগবে এইগুলো নিয়ে পরিচালকের সঙ্গে আমার ব্যাপক আলোচনা হয়েছে।’

বাঁধন বলেন, ‘সিরিজে কাস্টিং কিন্তু খুব ইন্টারেস্টিং। আমরা সবাই নিয়মিত একসঙ্গে বসে রিহার সেল করছি। রিহার সেলটা প্রপার হলে শুটিংয়ে গিয়ে সবার অনেক কষ্ট কমে যায়।

জানা গেছে, শিগগির শুরু হচ্ছে ‘গুটি’ সিরিজের শুটিং।

পিএসএন/এমঅ‌াই