শ্রেণিকক্ষে বসে রয়েছে ছাত্রছাত্রীরা। তাদের সামনে চেয়ারে বসে আছেন শিক্ষক। কিন্তু তিনি ঠিক প্রকৃতিস্থ অবস্থায় নেই। আকন্ঠ মদ্যপান করে সেই অবস্থাতেই ক্লাসরুমে এসেছেন ছাত্রছাত্রীদের পড়ানোর জন্য। 

সম্প্রতি এমনই এক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে ইন্টারনেটে। জানা গেছে, ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের হাথরসের (একটি সরকারি প্রাথমিক স্কুলে। খবর দ্য ওয়ালের

ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ, তিনি নাকি মদ্যপান করে ক্লাসে আসেন। তা জানার পর কেউ একজন ওই শিক্ষকের মত্ত অবস্থায় শ্রেণিকক্ষে বসে থাকার ভিডিও রেকর্ড করেন। 

তাতে দেখা যায়, আকন্ঠ মদ্যপান করে সেই অবস্থাতেই বিনা দ্বিধায় ক্লাসে চলে এসেছেন ওই শিক্ষক। তবে শুধুই যে মদ্যপ অবস্থায় এসেছেন তা নয়, আরও মদপানের ব্যবস্থাও করে রেখেছেন। সঙ্গে নিয়ে এসেছেন আরও মদ।

ভিডিওতে দেখা যাচ্ছে, ভিডিও করা হচ্ছে বুঝতে পেরেই বসার চেয়ারে নিজের পিছনে আরও একটি মদের ক্যান লুকিয়ে ফেলছেন তিনি। এই বিষয়ে প্রশ্ন করা হলে নিজের হয়ে সাফাই গাইতেও দেখা যায় তাকে।

ঘটনার ভিডিও টুইটারে শেয়ার করেছেন দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিয়াল। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘মদ্যপ অবস্থায় ক্লাসের ছাত্র ছাত্রীদের পড়াচ্ছেন শিক্ষক মহাশয়। জানা গেছে, এই ভিডিওটি উত্তরপ্রদেশের হাথরসের। শিক্ষকরা নাকি ছাত্রছাত্রী তৈরির কারিগর। কিন্তু শিক্ষকরা যদি এমন কাজ করেন তাহলে ছাত্রদের ভবিষ্যৎ কী ভাবে ভাল হবে?’ 

উত্তরপ্রদেশ পুলিশ কে ট্যাগ করে এই ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আর্জি জানিয়েছেন তিনি।