রক্ত ও হত্যা ছাড়া এ দেশের মানুষকে কিছুই দিতে পারেনি বিএনপি। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) যশোর আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বিচার পাওয়ার অধিকার আমার ছিল না। বাবা-মা-ভাই-বোন সবাইকে হারিয়েছি। তারপরও এ বাংলায় ফিরে এসেছি। বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠা করাই ছিল আমার লক্ষ্য। আর বিএনপি কিছুই দিতে পারে না, শুধু পারে মানুষের রক্ত চুষে খেতে। এটাই হচ্ছে বাস্তবতা।

তিনি বলেন, খালেদা জিয়া এতিমের টাকা মেরে খাওয়ার দায়ে সাজাপ্রাপ্ত আসামি। ৭৫ এর পর দেশের কোনো উন্নয়ন হয়নি। আর আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে।

এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, রিজার্ভ নিয়ে দেশে কোনো সমস্যা নেই। বিশ্বের অনেক দেশ হিমশিম খাচ্ছে, কিন্তু বাংলাদেশ এখনো যথেষ্ট শক্তিশালী রয়েছে বলেও জানান তিনি।

বঙ্গবন্ধু কন্যা বলেন, দেশে যেনো খাদ্য ঘাটতি না হয়, সেজন্য প্রত্যেকের জমিতে উৎপাদন বাড়ানো হবে। যাতে কারো কাছে হাত পাততে না হয়। বলেন, দেশের কোনো মানুষ ভূমিহীন থকবে না, ঠিকানা বিহীন থাকবে না। আগামীতে আবারো নৌকা মার্কায় ভোট দিতে যশোরবাসীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

পিএসএন/এমঅ‌াই