এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে টানটান উত্তেজনা রয়েছে। এই উত্তেজনার বাড়তি কারণ হল, আট দলের পরিবর্তে ১০ দলের মধ্যে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। ক্রিকবাজের খবর অনুযায়ী, আইপিএলের ৫৫টি ম্যাচ হতে পারে মুম্বাইয়ে। আর ১৫টি ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে পুনেতে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম, ব্র্যাবোর্ন স্টেডিয়াম এবং ডিওয়াই পাটিল স্টেডিয়াম- এই তিনটি ভেন্যুতে ৫৫টি ম্যাচ আয়োজন করার পরিকল্পনা রয়েছে। পুনের এমসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আরও ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হতে পারে বলে জানা গেছে।

আরও জানা গেছে, সব দল ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাতিল স্টেডিয়ামে চারটি করে এবং ব্র্যাবোর্ন ও পুনেতে তিনটি করে ম্যাচ খেলতে পারে।
ক্রিকবাজের রিপোর্ট, আইপিএল কবে থেকে শুরু হবে, তার জন্য দু’টি তারিখ নিয়ে আলোচনা চলছে। ২৬ মার্চ, শনিবার হল অফিসিয়াল ব্রডকাস্টারের পছন্দের তারিখ। আর অন্য বিকল্প তারিখটি হল ২৭ মার্চ।

তবে, আইপিএল যেদিনই শুরু হোক, ২৯ মে রবিবার শেষ হওয়ার সম্ভাবনাই বেশি। তবে প্লে অফের ম্যাচগুলো কোথায় হবে, তা এখনও নির্ধারিত হয়নি। আজ বৃহস্পতিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক রয়েছে। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

পি এস/এন আই