টুর্নামেন্টের মাঝপথে এসে একের পর এক খেলোয়াড় হারাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট। গত ৯ এপ্রিল থেকে শুরু হওয়া টুর্নামেন্টে এরই মধ্যে হয়ে গেছে ২০টি ম্যাচ। এরই মধ্যে আইপিএলে যোগ দিয়েও ছেড়ে গেছেন পাঁচ ক্রিকেটার।

এ তালিকায় নাম লেখানোর সবশেষ দুই ক্রিকেটার হলেন অস্ট্রেলিয়ান পেসার কেন রিচার্ডসন এবং লেগস্পিনার অ্যাডাম জাম্পা। তারা দুজনই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর খেলোয়াড়। ফ্র্যাঞ্চাইজিটির দেয়া আনুষ্ঠানিক বিবৃতিতে জানা গেছে এ খবর।

ব্যাঙ্গালুরুর টুইটার হ্যান্ডলারে জানানো হয়েছেন, ‘ব্যক্তিগত কারণে অস্ট্রেলিয়া ফিরে যাচ্ছেন অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন। চলতি আইপিএলে তাদের আর পাওয়া যাবে না। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ম্যানেজম্যান্ট তাদের সিদ্ধান্তকে সম্মান জানায় এবং সর্বাত্মক সহযোগিতা করবে।’

এর আগে রোববার ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল ছেড়ে গেছেন রাজস্থান রয়্যালসের অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাই। গত সপ্তাহে বায়ো বাবলের মানসিক অবসাদের কারণে দেশে ফিরে গেছেন রাজস্থানের ইংলিশ ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোনও।

শুধু বিদেশি ক্রিকেটাররাই নয়, আইপিএল ছেড়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিনও। রোববার রাতে সানরাইজার্স হায়দবাদের বিপক্ষে দিল্লির শ্বাসরুদ্ধকর সুপার ওভার জয়ের পর নিজের সিদ্ধান্ত জানিয়েছেন অশ্বিন।

আসরের নিজেদের প্রথম তিন ম্যাচ মুম্বাইয়ে খেলেছে দিল্লি। এরপর দুই ম্যাচ খেলল চেন্নাইয়ে। এখানেই বসবাস অশ্বিনের পরিবারের। মঙ্গলবার দিল্লির পরের ম্যাচের ভেন্যু আহমেদাবাদ। তবে দলের সঙ্গে সেখানে যাবেন না অশ্বিন। বরং তামিল নাড়ুতেই থেকে যাবেন, চলে যাবেন পরিবারের কাছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে অশ্বিন লিখেছেন, ‘এবারের আইপিএল থেকে আমি বিরতি নিচ্ছি। আমার পরিবার ও পরিবারের অন্যান্য সদস্যরা কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়ছে। এই কঠিন সময়ে তাদের পাশে দাঁড়াতে চাই। পরিস্থিতি ঠিক হলে আবার মাঠে ফিরতে চাই। ধন্যবাদ দিল্লি ক্যাপিট্যালস।’