সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসে ৯ তারিখ থেকে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ১৪তম আসর। টুর্নামেন্ট শুরুর সপ্তাহখানেক আগে বড়সড় এক ধাক্কাই খেল আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস।

চেন্নাইয়ের অস্ট্রেলিয়ান তারকা পেসার জশ হ্যাজলউড আইপিএলেরেবারের আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। মিচেল মার্শ ও জশ ফিলিপের পর তৃতীয় অস্ট্রেলিয়ান হিসেবে এবারের আইপিএল না খেলার সিদ্ধান্ত নিলেন হ্যাজলউড।

গতবছরের জুলাই থেকে বায়ো সিকিউর বাবলে প্রবেশ করা আর বের হওয়ার মধ্যেই রয়েছেন ৩০ বছর বয়সী হ্যাজলউড। টানা এই মানসিক যুদ্ধ করতে করতে অবশেষে ক্ষান্ত দিলেন তিনি। আগামী দুই মাস পরিবারের সঙ্গে দেশেই কাটাতে চান তিনি।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে হ্যাজলউড বলেছেন, ‘গত ১০ মাস ধরে ভিন্ন ভিন্ন সময়ে কোয়ারেন্টাইন এবং বায়ো বাবলের মধ্যে জীবন কাটছে। তাই আমি ঠিক করেছি ক্রিকেট থেকে বিরতি নেই এবং আগামী দুই মাস অস্ট্রেলিয়ায় নিজের বাড়িতে বিশ্রাম করি।’

এসময় সামনের বছরে থাকা ব্যস্ত সূচির কথা জানিয়ে তিনি বলেন, ‘শীতের মৌসুমে আমাদের অনেক খেলা রয়েছে। ওয়েস্ট ইন্ডিজে দীর্ঘদিনের জন্য যেতে হবে। এরপর আবার বাংলাদেশেও (সম্ভাব্য) খেলা রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ মিলিয়ে দীর্ঘ ১২ মাস অপেক্ষা করছে। তাই নিজেকে মানসিক ও শারীরিকভাবে সেরা অবস্থায় রাখতে চাই।’

আইপিএলের গত আসরেও চেন্নাইয়ের জার্সিতে খেলেছেন হ্যাজলউড। তবে তাকে মূল একাদশে কমই বিবেচনা করেছে চেন্নাই। স্যাম কুরান ও ডোয়াইন ব্রাভোর কারণে বেশি ম্যাচ পাননি তিনি। গত আসরে তিন ম্যাচে মোটে ১০ ওভার বোলিং করেছিলেন হ্যাজলউড।