শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দলে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন সাসেক্সের এক পেসার।

সাসেক্সের সাদা বলের ক্রিকেটে গত কয়েক বছর ধরেই পারফর্ম করে আসছেন জর্জ গার্টন। বাঁহাতি এই পেসারকে নজরেই রেখেছিলেন নির্বাচকরা। অবশেষে রয়্যাল লন্ডন সিরিজে ডাক পেলেন।

ইংল্যান্ডের হেড কোচ ক্রিস সিলভারউড এই সিরিজটিকে খুব গুরুত্বের সঙ্গে দেখছেন। তিনি বলেন, ‘২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে দল গড়ে তোলায় এই ওয়ানডে সিরিজটিকে খুব গুরুত্বের সঙ্গে নিচ্ছি আমরা। কয়েকটি ইনজুরি থাকার পরও আমরা শক্তিশালী এবং সব বিভাগে গভীরতা রেখেই দল সাজিয়েছি।’

সিলভারউড যোগ করেন, ‘ইনজুরির কারণে কয়েকজন খেলোয়াড় দলে জায়গা পাননি। জোফরা আর্চার, সাকিব মাহমুদ এবং রিস টপলেকে চোটের কারণে পাচ্ছি না। তবে তারা বেশ উন্নতির মধ্যে আছেন।’

আঙুলের চোট কাটিয়ে ডারহামের হয়ে অনুশীলনে ফিরেছেন বেন স্টোকসও। সিলভারউডের আশা, আগামী মাসে পাকিস্তানের বিপক্ষে ভাইটালিটি টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন এই তারকা অলরাউন্ডার।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজটি মাঠে গড়াচ্ছে ২৯ জুন থেকে। ১ জুলাই এবং ৪ জুলাই সিরিজের বাকি দুই ওয়ানডে।

ইংল্যান্ড দল : ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলি, জোনাথান বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কুরান, টম কুরান, লিয়াম ডসন, জর্জ গার্টন, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।