মানুষের দুর্দশায় সহায়তার হাত বাড়িয়ে দেওয়াই আওয়ামী লীগের ঐতিহ্য। সোমবার রূপসার শ্রীফলতলা ইউনিয়নের সাইদ মেম্বার অসুস্থ্য থাকায়, তা্র চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করেন, খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী। এছাড়াও, তিনি তার পরবর্ততীতে চিকিৎসার সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।
এদিকে ১৩ জুন গোপালগঞ্জ থেকে খুলনায় ফেরার পথে এক সড়ক দুর্ঘটনায় খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য মো: জাহাঙ্গির হোসেন মুকুলসহ তার পরিবারের চার সদস্যের সকলেই আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় পরিবারের ছোট মেয়ে’কে ‘খুলনা সিটি মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এই সংবাদটি সালাম মূর্শেদী এমপি’র কাছে পৌঁছালে তিনি ‘সালাম মূর্শেদী ব্লাড ব্যাংক’ এর সদস্যদের নির্দেশ দেন তাদের পাশে থাকার। পবর্তীতে তার ছোট মেয়ের তাৎক্ষণিক রক্তের প্রয়োজন হলে, ‘সালাম মূর্শেদী ব্লাড ব্যাংক’ এর মাধ্যমে ‘ও’ পজিটিভ রক্তের ব্যবস্থা করা হয়। পাশাপাশি খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী তার চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ খবর রাখেন এবং তার উন্নত চিকিৎসার জন্য ‘ঢাকার স্কয়ার হাসপাতালে’ ভর্তি করানোর ব্যবস্থা করেন।সোমাবার তার মেয়ে রাওশান তামান্না রিফার সার্বিক অবস্থার খোঁজ খবর নিতে ঢাকার স্কয়ার হাসপাতালে যান। তখন জাহাঙ্গির হোসেন মুকুল জানান, তার মেয়ের অবস্থা আগের থেকে অনেক উন্নত হয়েছে এবং সে এখন কথাও বলতে পারে। এমপি এই দুঃসময়ে তার পরিবারের পাশে থেকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।