অবশেষে একীভূত হলো জনপ্রিয় দুই স্মার্টফোন ব্র্যান্ড ওয়ান প্লাস ও অপো। গ্রাহকদের জন্য আরও দারুণ সব পণ্য উপহার দিতে অপোর সঙ্গে এক হয়েছে বলে জানানো হয় ওয়ান প্লাসের পক্ষ থেকে।

সম্প্রতি ওয়ান প্লাসের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী পিট লাউ নিজেদের এক ফোরাম পোস্টে এই ঘোষণা দেন। তবে একীভূত হলেও ওয়ান প্লাস ও অপো আলাদা আলাদাভাবে নিজেদের কার্যক্রম অব্যাহত রাখবে। এমনকী ভবিষ্যতে নিজেদের ব্র্যান্ড নামেই পণ্যের বাজারজাত করবে।

পিট লাউ বলেন, আমাদের বর্তমান যুগপৎ পথচলার বিভিন্ন ইতিবাচক প্রভাব দেখার পর আমরা একে অপরের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা ওয়ান প্লাস ব্র্যান্ড আলাদাভাবেই কাজ করবো। তবে আমাদের মূল মনোযোগ থাকবে গ্রাহকদের সেরা পণ্য ও অভিজ্ঞতা দেওয়া যা আমরা এতদিন দিয়ে আসছি। এটা ওয়ান প্লাসের জন্য এক নতুন সূচনা।

জানা যায়, ওয়ান প্লাস ও অপো উভয় ব্র্যান্ডই চীনের বি বি কে ইলেকট্রনিক্সের মালিকানাধানী দু’টি প্রতিষ্ঠান। এছাড়াও বি বি কে ইলেকট্রনিক্স আরও দুই জনপ্রিয় ব্র্যান্ড ভিভো ও রিয়েল মি এরও কর্ণধার। অপোর সাবেক দুই কর্মী পিট লাউ ও কার্ল পেই ২০১৩ সালে ওয়ান প্লাস এর যাত্রা শুরু করেন। ২০১৪ সালে প্রথম ডিভাইভস ওয়ান প্লাস ওয়ান বাজারে এলে দ্রুতই সেটি গ্রাহকদের কাছে জনপ্রিয়তা পায়।

পিট লাউ জানান, অপোর সঙ্গে একীভূতকরণের অন্যতম উদ্দেশ্য হচ্ছে অপোর কারিগরি সহায়তা পাওয়া। এর ফলে গ্রাহকদের জন্য দ্রুত সফটওয়্যার আপডেট দিতে পারবে ওয়ান প্লাস।