চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সর্বশেষ ম্যাচটাই কি ভাগ্য নির্ধারণ করে দিল ডেভিড ওয়ার্নারের? ব্যাটিং সহায়ক উইকেটে ৫৫ বলে ৫৭ রানের ধীর এক ইনিংস খেলে ভীষণ সমালোচিত হন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক। যে ম্যাচটিতে তার দলও হেরেছে ৭ উইকেটের বড় ব্যবধানে।

এই একটি হারই অবশ্য নয়। ব্যাট হাতে ওয়ার্নার টুকটাক রান পেলেও অধিনায়ক হিসেবে এবারের আইপিএলে যারপরনাই ব্যর্থ। অস্ট্রেলিয়ান ওপেনারের নেতৃত্বে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে হায়দরাবাদ, আছে পয়েন্ট তালিকার একদম তলানিতে।

এমতাবস্থায় কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেলল সানরাইজার্স কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আজ (শনিবার) তারা জানিয়েছে, আগামী ম্যাচ থেকে আর ডেভিড ওয়ার্নার অধিনায়ক থাকছেন না।

নতুন অধিনায়ক হিসেবে হায়দরাবাদ বেছে নিয়েছে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে তিনিই দলকে নেতৃত্ব দেবেন, জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

এছাড়া আগামীকাল (রোববার) রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে বিদেশি খেলোয়াড় বাছাইয়ে পরিবর্তন আসবে বলেও জানিয়েছে হায়দরাবাদ। ইঙ্গিত পাওয়া যাচ্ছে, ওয়ার্নার একাদশ থেকে জায়গাও হারাতে পারেন।

অথচ এই ডেভিড ওয়ার্নারের হাত ধরেই ২০১৬ সালে নিজেদের একমাত্র আইপিএল শিরোপা জেতে সানরাইজার্স হায়দরাবাদ। এক বছর বিরতি দিয়ে ২০১৮ সালে দলটি হয়েছিল রানারআপও।