ভারতের কামরুক কামাখ্যাকে বলা হয় জাদুর নগরী। সেখানে কামাখ্যা মন্দিরে প্রতিদিনই হাজার হাজার মানুষ ভিড় করেন। আলোচিত এই মন্দিরে গেলেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাসও। ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’- এ পারফরম করতে ভারতে গিয়েছেন এই চিত্রনায়িকা।

উৎসব শেষে গতকাল বৃহস্পতিবার সকালে দেশটির কামাক্ষা মন্দিরে প্রার্থনা করেছেন অপু বিশ্বাস। যার একটি ছবি নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি ছবি পোস্ট করেন তিনি। যেখানে দেখা গেছে, কপালে লালটিপ ও মাথায় মন্দিরের জরির পট্টি লাগানো তার। হাতে একজোড়া সাদা কবুতর। ক্যাপশনে অপু লিখেছেন- কামাক্ষা ধাম।

অপু বিশ্বাস গণমাধ্যমকে জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে মন্দিরে যান তিনি। সেখানে দেড় ঘণ্টা প্রার্থনা করেন। বাবা-মায়ের পরকালীন শান্তি কামনায় এ পূজা করেছেন।
কামাক্ষা মন্দিরে পূজা করার বিষয়ে গণমাধ্যমকে অপু বিশ্বাস বলেন, ‘ছোটবেলা থেকেই এই মন্দিরের নাম শুনে আসছি। আমার বাবা-মায়ের খুব ইচ্ছা ছিল মন্দিরটা দর্শন করার। কিন্তু তারা আর আমাদের মাঝে নেই। আমি বাবা-মায়ের আত্মার শান্তি কামনা করে পূজা দিয়েছি।’

উল্লেখ্য, গত মঙ্গলবার ভারতের আগরতলায় ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’-এ অংশ নিতে সফরসঙ্গীদের সঙ্গে ঢাকা ছাড়েন অপু বিশ্বাস। এই সফর শেষে আজ শুক্রবার তার দেশে ফেরার কথা রয়েছে।

পি এস/এন আই