খুলনা বিভাগের ঝিনাইদহ, মেহেরপুর ও বাগেরহাট জেলায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় করোনায় কর্মহীনদের মাঝে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

    ঝিনাইদহে ২২ থেকে ৩০ জনু পর্যন্ত সর্বাত্মক লকডাউন চলছে। রবিবার ঝিনাইদহ জেলা প্রশাসনের উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্ত এক হাজার দুইশত ইজিবাইক চালকদের মাঝে জনপ্রতি ১০ কেজি চাল ও নগদ পাঁচশত টাকা বিতরণ করা হয়। ঝিনাইদহের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান এ সহায়তা বিতরণ করেন।

    মেহেরপুর জেলায় এ পর্যন্ত ১৩ হাজার দুইশত ৫০ উপকারভোগী পরিবারের মাঝে এক কোটি ৩৪ লাখ ৯৪ হাজার নয়শত ৮০ টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় ১৫ হাজার দুইশত ৫০ উপকারভোগী পরিবারের মাঝে ৬৮ লাখ ৬২ হাজার পাঁচশত টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়। এছাড়া ৩৩৩ কল এর মাধ্যমে ১৫টি পরিবারকে খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে। 

    বাগেরহাট জেলায় এ পর্যন্ত ৪০ হাজার ছয়শত ৫০ উপকারভোগী পরিবারের মাঝে দুই কোটি পাঁচ লাখ ৫০ হাজার টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় এক লাখ ৭২ হাজার আটশত ৯৯ উপকারভোগী পরিবারের মাঝে সাত কোটি ৭৮ লাখ চার হাজার পাঁচশত ৫০ টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। নয়শত উপকারভোগী পরিবারের মাঝে নয়শত বস্তা শুকনা খাবার বিতরণ করা হয়েছে। এছাড়া ৩৩৩ কল এর মাধ্যমে দুইশত ৯১টি পরিবারকে খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে।  

খুলনা বিভাগের অন্যান্য জেলাগুলোতে অনুরূপ খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।