খুলনা বিভাগের  চুয়াডাঙ্গা, মাগুরা, সাতক্ষীরা ও মেহেরপুর জেলায় করোনায় কর্মহীন মানুষের মাঝে আজ (মঙ্গলবার) নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

    মাগুরা জেলা প্রশাসনের নিজস্ব বরাদ্দ হতে দুই হাজার ছয়শত ৯১ টি পরিবারের মাঝে মাথাপিছু পাঁচশত টাকার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এছাড়া ভিজিএফ এর মাধ্যমে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় সাত হাজার ছয়শত ৫৯ জন উপকারভোগীর মাঝে সাত কেজি চালসহ, ডাল, তেল অন্যান্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

    চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের উদ্যোগে ৫০ জন মাহিলা খেলোয়াড়ের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী হিসেবে মাথাপিছু ১০ কেজি চাল, এক কেজি মশুর ডাল, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, সয়াবিন তেল এক লিটার, এক কেজি চিনি এবং সেমাই এক প্যাকেট বিতরণ করা হয়। চুয়াডাঙ্গার জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম সরকার এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

    সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে এ পর্যন্ত ত্রাণ হিসেবে ৩০ হাজার তিনশত পরিবারের মাঝে এক কোটি ৫১ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়া ভিজিএফ কর্মসূচির আওতায় দুই লাখ ৪১ হাজার নয়শত ৪৭ উপকারভোগী পরিবারের মাঝে ১০ কোটি ৮৮ লাখ ৭৬ হাজার একশত ৫০ টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়। এছাড়া ৩৩৩ কল এর মাধ্যমে ৭২টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

    মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে এ পর্যন্ত আট হাজার ৫০ উপকারভোগী পরিবারের মাঝে ৩৬ লাখ ২২ হাজার পাঁচশত টাকার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এছাড়া ভিজিএফ কর্মসূচির আওতায় এক লাখ ৩৩ হাজার উপকারভোগী পরিবারের মাঝে ৫৯ লাখ ৮৫ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়। এছাড়া ৩৩৩ কল এর মাধ্যমে সাতটি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।