৬ষ্ঠ ইউএন গ্লোবাল রোড সেফটি উইক (১৭-২৩) উদযাপনের সমাপনী দিনে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতা মূলক ক্যাম্পেইন ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২৩ মে) বিকেল সাড়ে ৫টায় মহানগরীর শিববাড়ী মোড়ে সমাপনী এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার আহবায়ক এস এম ইকবাল হোসেন বিপ্লব। সঞ্চালনা করেন নিসচা নেতা ও খুলনা প্রেসক্লাবের সহকারী সম্পাদক মাহবুবুর রহমান মুন্না।

নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখা ও গ্রাস রুটস্ অর্গানাইজেশন ফর টেনোলজিক্যাল ইনিশিয়েটিভ-এর উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

পথ সভা ও ক্যাম্পেইনে অংশ নেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির খুলনা মহানগর সভাপতি শেখ মফিদুল ইসলাম, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সহ-সভাপতি মিজানুর রহমান বাবু, নিসচা নেতা শেখ মো: নাসিরউদ্দিন, আব্দুস সালাম শিমুল, মো: সাইফুল ইসলাম, মো: রুহুল আমীন সোহাগ, মো: নাজমুল হোসেন, মো: সোলায়মান হোসেন, মাহমুদা আক্তার লিজা, ফারহানা কনিকা চেীধুরী, আবু মুছা, শামীম হোসেন, আবিদ শান্ত প্রমুখ। 

জাতিসংঘ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত বিশ্ব ড়ক নিরাপত্তা সপ্তাহের এবারের মূল বক্তব্য ছিল জীবনের জন্য সড়ক- লাভ ৩০ কি.মি.। রিক্সা, ইজিবাইক, মহেন্দ্র,ও বাস চালকদের ৩০ কি.মি.গতিসীমা, ট্রাফিক সাইন সিগন্যাল বিষয়ে সচেতন করা হয়। 

কর্মসূচিতে অংশ গ্রহনকারীরা দাবি জানান খুলনা মহানগরীতে চলাচলকারী সকল প্রকার যানবাহনের সর্ব্বোচ্চ গতিসীমা ৩০ কি.মি করা হোক প্রতি ঘন্টায়। সেই সাথে মহানগরীতে পথযাত্রীদের চলাচলনের জন্য ফুটপাত নিশ্চিত করা হোক। দখল মুক্ত করা হোক সকল সড়ক ও ফুটপাত। খুলনা মহানগরীর ট্রাফিক সাইন সিগন্যাল স্থাপন করা হোক। একই সাথে সড়ক নির্মাণে মানহীন ও ভেজাল মিশ্রিত বিটুমিন ব্যবহার বন্ধের দাবি জানান। পথ সভায় বক্তারা, রিক্সা ও ইজিবাইক চালকদের জন্য ট্রাফিক বিষয়ক প্রশিক্ষণ বাধ্যতামূলক করার দাবি জানান।