জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খুলনা জেলা কার্যালয়ের উদ্যোগে সামাজিক দূরত্ব নিশ্চিত করে এবং স্বাস্থ্যবিধি মেনে রচনা, চিত্রাংকন ও বইপড়া প্রতিযোগিতার আয়োজন করেছে।

    আগামী ৩ জুন সকাল সাড়ে নয়টায় খুলনা শিশু একাডেমিতে রচনা প্রতিযোগিতা ক-বিভাগ: শিশু থেকে তৃতীয় শ্রেণি, বিষয় ও মাধ্যাম: উন্মুক্ত। খ-বিভাগ চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণি, বিষয়: বঙ্গবন্ধু ও বাংলাদেশ, মাধ্যম জল রং/প্যাস্টেল রং। গ-বিভাগ সপ্তম থেকে দশম শ্রেণি, বিষয়: রক্ত¯œাত ১৫ই আগস্ট, মাধ্যম জল রং/প্যাস্টেল রং এবং ঘ-বিভাগ: শারীরিক প্রতিবন্ধী (শিশু কিশোর), বিষয় ও মাধ্যম: উন্মুক্ত।

    সকাল ১১টায় রচনা প্রতিযোগিতা ক-বিভাগ ষষ্ঠ শ্রেণি থেকে অষ্টম শ্রেণি, বিষয়: খোকা থেকে বঙ্গবন্ধু (শব্দ সংখ্যা অনাধিক এক হাজার), খ-বিভাগ নবম থেকে দশম শ্রেণি, বিষয় বঙ্গবন্ধু ও বাংলাদেশ (শব্দ সংখ্যা অনাধিক এক হাজার দুইশত) এবং গ-বিভাগ একাদশ থেকে দ্বাদশ শ্রেণি, বিষয় বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে মাদক নির্মূলের গুরত্ব (শব্দ সংখ্যা অনাধিক এক হাজার পাঁচশত)।

    দুপুর সাড়ে ১২টায় বইপড়া প্রতিযোগিতা ক-বিভাগ ষষ্ঠ শ্রেণি থেকে অষ্টম শ্রেণি, বিষয়: খোকা থেকে বঙ্গবন্ধু, খ-বিভাগ নবম থেকে দশম শ্রেণি, বিষয় বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং গ-বিভাগ একাদশ থেকে দ্বাদশ শ্রেণি, বিষয়: বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ।

    রচনা সাদা  A4 সাইজের কাগজের একপাশে স্পষ্টাক্ষরে স্বহস্তে লিখতে হবে। চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার কাগজ কর্তৃপক্ষ সরবরাহ করবে এবং অন্যান্য সরঞ্জামাদি শিশুদের সঙ্গে আনতে হবে। বইপড়ার বিষয় ভিত্তিক সংশ্লিষ্ট বই আয়োজক কর্তৃক সরবরাহ করবে। প্রতিযোগিতার সময় বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে।