ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। বড় পর্দা কিংবা স্ট্রিমিং সাইট সব জায়গাতেই সমান তালে অভিনয় করে যাচ্ছেন এই গুণী অভিনেতা। তবে চলতি সময়ের করোনা পরিস্থিতি এবং বলিউডের তারকা অভিনেতা অভিনেত্রীদের করোনা উদাসীনতা নিয়ে বেশ চটেছেন তিনি।

এক সাক্ষাৎকারে আলাপের এক পর্যায়ে বলিউডের অনেক অভিনেতা-অভিনেত্রীকে লজ্জা শরমহীন বলেও অভিহিত করেন তিনি।

সম্প্রতি বলিউড হাঙ্গামাকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীকে বেশ কিছু বিষয়ে প্রশ্ন করা হয়। এর মাঝে বর্তমান সময়ের করোনা পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হলে নেওয়াজ জানান, ‘বর্তমানে আমাদের দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ। ভারতের অনেক আগে থেকেই সতর্ক হওয়া দরকার ছিল। তবে আমি বুঝিনা পৃথিবীর অবস্থা যখন টালমাটাল, তখন আমাদের অভিনেতা অভিনেত্রীগণ করোনা ভ্যাকসিন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি আপলোড করেন।

সেসব ছবিতে সামাজিক দূরত্ব মেনে চলাসহ স্বাস্থ্যবিধির কোনো আলামতেরই দেখা মিলে না। এই ছবিগুলো যারা আপলোড করেন তাদের লজ্জা শরম রয়েছে কি-না সে বিষয়ে সন্দিহান আমি।’

এরপর নওয়াজকে করোনার এই সময় অভিনেতা-অভিনেত্রীদের দেশের বাইরে ঘুরতে যাওয়া প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, ‘আমাদের দেশের করোনার এই ভয়াবহ পরিস্থিতির জন্য অন্যতম দায়ী দেশ এবং দেশের বাইরে ভ্রমণে বেরিয়ে পড়া। আমি জানিনা এই ট্যুরিজম ইন্ডাস্ট্রিগুলো মালদ্বীপে কি করে রেখেছে। তবে মানুষের কথা চিন্তা করে হলেও এখন আপনারা এসব বন্ধ করুন।

আমাদের করোনা সংক্রমণ কিন্তু প্রতিদিন বেড়েই চলছে। আমাদের এই অভিনেতা-অভিনেত্রীদের এবং এই কমিউনিটির মানুষদের আর একটু বড় হওয়া উচিত। তবে আমার অবশ্য সামনে কোথাও কোনো যাওয়ার পরিকল্পনা নেই। নিজ বাড়িতেই মালদ্বীপ বানিয়ে ঘরবন্দী রয়েছি।’