টু-হুইলার নির্মাতা প্রতিষ্ঠান রয়্যাল এনফিল্ড নিয়ে আসছে তাদের নতুন বাইক। বলা হচ্ছে, এটিই তাদের সংস্থার সবচেয়ে দামি বাইক। রয়্যাল এনফিল্ড সুপার মেটেওর ৬৫০ দুটি মডেলে ও দুটি রঙে আসছে খুব শিগগির। সুপার মেটেওর ৬৫০ ও সুপার মেটেওর ৬৫০ ট্যুরার।

ট্যুরার মডেলের মধ্য়ে দেওয়া হয়েছে বার, মিরর, ডিলাক্স ফুটপেগ, সোলো ফিনিশার, এলইডি ইন্ডিকেটর ও মেশিন অ্যালোয়সহ বিভিন্ন আনুষাঙ্গিক কিট। অন্যদিকে সুপার মেটেওর ৬৫০ পেশিবহুল ডিজাইনের সঙ্গে ইউএসডি ফর্ক ও এলইডি হেডল্যাম্প দেওয়া হয়েছে। দেখতেও বেশ আকর্ষণীয় এই বাইকটি।

রয়্যাল এনফিল্ডের এই নতুন ৬৫০সিসি মডেলটির ডিজাইন ৩৫০ মেটেওর-এর সঙ্গে অনেকটাই মিল রয়েছে। বাইকটিকে সম্পূর্ণ এলইডি হেডল্যাম্প দেওয়ায় আরও প্রিমিয়াম লাগছে দেখতে। বাইকটি ইন্টারসেপ্টর এবং কন্টিনেন্টাল জিটি ৬৫০ এর মতো একই পাওয়ারট্রেন পায় যা ৬৪৮সিসি এর একটি টুইন মোটর ইঞ্জিন। এই ইঞ্জিন এটিকে ৪৭ ব্রেক হর্স পাওয়ার শক্তি এবং আরও টর্ক সহ একটি ক্রুজারের মতো রাইডিং অভিজ্ঞতা দেয়।

১৯/১৬ ইঞ্চি চাকার কম্বিনেশন দেওয়া হয়েছে বাইকগুলোতে। যদিও এর আসনের উচ্চতা শর্ট রাইডারদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এটি সব রয়্যাল এনফিল্ড মোটরসাইকেলের মধ্যে সবচেয়ে ভারী। এই বাইকের ওজন ২১৪ কেজি।

ক্রিস্টাল রেড ও ক্রিস্টাল ব্লু দুটি রঙের বিকল্পে বেছে নিতে পারবেন এই বাইকটি। ২০২৩ সালেই লঞ্চ করা হতে পারে এই বাইক। সেই ক্ষেত্রে ভারতের সঙ্গে বিশ্ববাজারে আসবে এই বাইক। এটি হবে সবচেয়ে প্রিমিয়াম রয়্যাল এনফিল্ড বাইক, যার দাম অনুমান করা হচ্ছে ৩ লাখ ৫০ হাজার থেকে ৪ লাখ পর্যন্ত।