বিশ্বের দেশে দেশে করোনার তাণ্ডব অব্যাহত রয়েছে। স্বাস্থ্যবিধি মানাসহ বহু মানুষকে টিকার আওতায় আনার পরও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিলে যুক্ত হচ্ছে নতুন নতুন নাম। বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ও আক্রান্ত আরও বেড়ে গেছে। একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১৬ লাখ ২৩ হাজার ৮২৪ জন। মৃত্যু হয়েছে আরও ৮ হাজার ৬৫৮ জনের।

এর আগে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হন আরও ১২ লাখ ৪৮ হাজার ৪৫০ জন। একই সময়ে মৃত্যু হয় আরও ৬ হাজার ১৭৩ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪২ কোটি ৮১ লাখ ৯৫ হাজার ৮০৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ ২৪ হাজার ৯৬৮ জনে। আর সুস্থ হয়েছেন ৩৫ কোটি ৬০ লাখ ৮ হাজার ৩০২ জন।
এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ২ লাখ ৭০ হাজার ৫৬৩ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৬৩ হাজার ৩৭১ জনের।

পি এস/এন আই