যুক্তরাষ্ট্রে আবারো বেপরোয়া তাণ্ডব চালালো উন্মত্ত বন্দুকধারী। বৃহস্পতিবার দেশটির অ্যারিজোনা অঙ্গরাজ্যে গাড়িতে ঘুরে ঘুরে মানুষজনকে লক্ষ্য করে গুলি চালায় এক দুষ্কৃত। এতে অন্তত একজন নিহত এবং ডজনখানেক আহত হয়েছেন।

স্থানীয় পুলিশের বরাতে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ওই বন্দুকধারী ফিনিক্স শহরের আশপাশে গাড়িতে ঘুরতে ঘুরতে মানুষের ওপর এলোমেলো গুলি চালায়। এভাবে টানা দেড় ঘণ্টা তাণ্ডবের পর অবশেষে তাকে ধরতে সক্ষম হয় নিরাপত্তা বাহিনী।

বন্দুকধারীর হামলায় এক ব্যক্তি নিহত হওয়ার পাশাপাশি তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া আরও নয়জন ভাঙা কাঁচের টুকরোর মতো বিভিন্ন বস্তুর আঘাতে জখম হয়েছেন। তবে তাদের কারোরই প্রাণশঙ্কা নেই বলে জানিয়েছে পুলিশ।

পিওরিয়া পুলিশের মুখপাত্র ব্র্যান্ডন শেফার্ট বলেন, হামলাকারীর উদ্দেশ্য আমরা এখনো জানি না। সে এই কাণ্ড ঘটানোর সময় কী ভাবছিল তা নিয়েও আমাদের কোনো ধারণা নেই।

জানা গেছে, একাধিক খবরের সঙ্গে মিল পাওয়ায় অভিযুক্তের গাড়িটি দাঁড় করান স্থানীয় দমকলকর্মীরা। এতে বাধা দেয়ার কোনো চেষ্টা করেনি ওই ব্যক্তি। এসময় তার গাড়ি থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে প্রায়ই এ ধরনের বেপরোয়া বন্দুকহামলার ঘটনা ঘটছে। গত মাসে ক্যালিফোর্নিয়ায় রেল ইয়ার্ডের এক কর্মী গুলি করে অন্তত নয়জনকে হত্যা করেন। এর আগে মার্চ মাসে কলোরাডোতে একটি মুদি দোকানে হামলার শিকার হয়ে ১০ জন মারা যান। গত বছর যুক্তরাষ্ট্রে গুলিতে আত্মহত্যাসহ অন্তত ৪৩ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন।